যাকাত সম্প্রসারণ কার্যক্রম

মানারাতের সঙ্গে জাকাত প্রোমোশন অ্যাকটিভিটিস’র সমঝোতা চুক্তি

 

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগের সঙ্গে জাকাত প্রোমোশন অ্যাক্টিভিটিসের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

২৯ মে সোমবার সকালে গুলশানে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ সমাঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

জাকাত প্রোমোশন অ্যাক্টিভিটিসের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাইয়েদ হামাদুল করিম। স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিজের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, কন্ট্রোলার অব এক্সামিনেশন এবং অ্যাডমিশন অ্যান্ড পাবলিক রিলেশন্সের ভারপ্রাপ্ত পরিচালক এ. এইচ. এম. আবু সাঈদ, সেন্টার অব জেনারেল এডুকেশনের কো’অর্ডিনেটর সহযোগী অধ্যাপক ড. মুহাম্মাদ আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ রুহুল আমীন এবং ড. ফয়জুল হক।

চুক্তির মাধ্যমে উভয় পক্ষ প্রাতিষ্ঠানিক শিক্ষা, গবেষণা, প্রশিক্ষণ, ওয়ার্কশপ, সেমিনার, কনফারেন্স এবং সার্টিফাইড জাকাত অ্যাডভাইসর, অ্যাকাউনট্যান্ট ও ওয়াকফ ম্যানেজমেন্টের ওপর সাটিফিকেট ও ডিপ্লোমা কোর্স পরিচালনা-সহ শিক্ষক ও ছাত্র-ছাত্রীদেরকে দেশে ও বিদেশে উচ্চ শিক্ষা ও গবেষণায় স্কলারশিপ প্রদানে প্রদানে সহযোগীতার ভিত্তিতে কাজ করবে।

অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম বলেন, ছাত্র-ছাত্রীদেরকে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত না, বরং তারা যেন সময়োপযোগী ও আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে পারে সেই প্রচেষ্টাই করে আসছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ বলেন, আমাদের দেশে প্রাতিষ্ঠানিক শিক্ষায় জাকাত সব সময়ই একটি উপেক্ষিত বিষয় হিসেবে চলে আসছে। অথচ এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এ বিষয়ে ছাত্র-ছাত্রীদেরকে দক্ষ, অভিজ্ঞ ও আধুনিক জ্ঞানে সমৃদ্ধ করার প্রয়াস হিসেবেই আজকে ইসলামিক স্টাডিজ বিভাগের সঙ্গে জাকাত প্রোমোশন অ্যাক্টিভিটিসের সমঝোতা চুক্তি স্বাক্ষর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে নিচের বাটনগুলো ব্যবহার করতে পারেন।

ফেইসবুক
টুইটার
ইমেইল

স্বর্ণ এবং রৌপ্যের
বর্তমান বাজার মূল্য

আইটেমের নাম টাকা/ভরি টাকা/গ্রাম
স্বর্ণ ২২ ক্যারেট ৮৭,২৪৭ ৭৪৮০
স্বর্ণ ২১ ক্যারেট ৮৩,২৮১ ৭১৪০
স্বর্ণ ১৮ ক্যারেট ৭১,৩৮৪ ৬১২০
রৌপ্য ২১ ক্যারেট ১,৪৩৫ ১২৩
উৎস / সূত্র: বাংলাদেশ জুয়েলার্স সমিতি

অনুসন্ধান