যাকাতভিত্তিক অর্থ ব্যবস্থা প্রতিষ্ঠায় এগিয়ে আসুন- পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলামী শাসন না থাকার কারণেই সর্বত্র অশান্তি বিরাজ করছে। ইসলামই একমাত্র ভারসাম্যপূর্ণ ব্যবস্থা যাতে সকলস্তরে ইনসাফ প্রতিষ্ঠা সম্ভব। তিনি সকলকে যাকাতভিত্তিক অর্থব্যবস্থা প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, যে দেশে শতকরা ৯২ জন মুসলমান, সে দেশ ইসলামী আইন মোতাবেক চলে না। এই জন্য বাংলাদেশসহ সারা বিশ্বেই এখন অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে। সম্প্রতি ইসলামী আন্দোলন দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার উদ্যোগে স্থানীয় প্রজাপতি কনভেনশন সেন্টারে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। দক্ষিণ কেরানীগঞ্জ থানা ইসলামী আন্দোলনের সভাপতি সুলতান আহমদ খানের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ কায়স উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। আরো বক্তব্য রাখেন ইশা আন্দোলন ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা, আলহাজ্ব আবু হানিফ মিয়া, হাফেজ জয়নুল আবেদীন, সেক্রেটারি হাফেজ মাওলানা জহিরুল হক প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশে ক্ষমতার জন্য বা মন্ত্রী-এমপি হওয়ার জন্য রাজনীতি করে না। ইসলামী আন্দোলন বাংলাদেশ ইসলামী আইন ও হুকুমত কায়েমের জন্য রাজনীতি করে।

উৎস: স্টাফ রিপোর্টার, দৈনিক ইনকিলাব

প্রকাশ : ৩১ মে, ২০১৯