যাকাত সম্প্রসারণ কার্যক্রম

জাকাত ফান্ড শক্তিশালী হলে দারিদ্র্য বিমোচন সহজ হবে: ধর্ম প্রতিমন্ত্রী

জাকাত ফান্ড শক্তিশালী হলে দারিদ্র্য বিমোচন সহজ হবে: ধর্ম প্রতিমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশ : ২০ এপ্রিল ২০২২, ১৭:৫৯

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, জাকাত ফান্ডকে শক্তিশালী করা গেলে দেশ থেকে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে। জাকাত ব্যবস্থাপনাকে অধিকতর শক্তিশালী ও সুশৃঙ্খল করার লক্ষ্যে জাকাত তহবিল ব্যবস্থাপনা আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে সরকার।

বুধবার (২০ এপ্রিল) সকালে বায়তুল মোকাররম মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয় আয়োজিত সরকারি জাকাত ফান্ডে জাকাত উত্তোলনে উদ্বুদ্ধকরণ এবং সন্ত্রাস জঙ্গিবাদ নিরসন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ইসলামিক ফাউন্ডেশনসহ জাকাত ফান্ডের সঙ্গে সংশ্লিষ্ট সবাই মিলে সম্মিলিতভাবে কাজ করা গেলে জাকাত ফান্ড কার্যক্রম অধিকতর শক্তিশালী হবে।

সন্ত্রাস জঙ্গিবাদ মানবতাবিরোধী অপরাধ উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, কোনও ধর্মই মানবতাবিরোধী অপরাধকে সমর্থন করে না। দৃষ্টিভঙ্গির সমস্যার কারণে কতিপয় গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাই সবার আগে আমাদের মানুষকে ভালোবাসতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করাই আমাদের অঙ্গীকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক  ড. মো. মুশফিকুর রহমান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান। সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মাওলানা মুহাম্মদ কাফিলুদ্দীন সরকার। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মো. আনিসুজ্জামান সিকদার।

এ ছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক, কর্মকর্তা ও ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে নিচের বাটনগুলো ব্যবহার করতে পারেন।

ফেইসবুক
টুইটার
ইমেইল

স্বর্ণ এবং রৌপ্যের
বর্তমান বাজার মূল্য

আইটেমের নাম টাকা/ভরি টাকা/গ্রাম
স্বর্ণ ২২ ক্যারেট ৮৪,৩৩১ ৭২৩০
স্বর্ণ ২১ ক্যারেট ৮০,৪৮২ ৬৯০০
স্বর্ণ ১৮ ক্যারেট ৬৮,৯৯৩ ৫৯১৫
রৌপ্য ২১ ক্যারেট ১,৪৩৫ ১২৩
উৎস / সূত্র: বাংলাদেশ জুয়েলার্স সমিতি

অনুসন্ধান