ইউরোপিয়ান অ্যাওয়ার্ড পেল সৌদির যাকাত বোর্ড।

সৌদি আরবের জেনারেল অথোরিটি অব যাকাত ও ট্যাক্স (জিএজেটটি) কাজের গুণগত মানের জন্য ‘এক্সিলেন্স ২ স্টার’ পুরস্কার পেয়েছে। সংস্থাটিকে ইউরোপিয়ান ফাউন্ডেশন ফর কোয়ালিটি ম্যানেজমেন্ট (ইএফকিউএম) এই পুরস্কারে ভূষিত করেছে। খবর আরব নিউজের।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, নিজেদের কার্যক্রমের মানের প্রতি আপসহীন থাকার এই স্বীকৃতি পেয়েছে দেশটির জেনারেল অথোরিটি অব যাকাত ও ট্যাক্স (জিএজেটটি)। এই পুরস্কারকে ইউরোপের সেরা মানের পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়।

জানা যায়, ইএফকিউএম ব্রাসেলসভিত্তিক অলাভজনক একটি প্রতিষ্ঠান। ইউরোপীয় অর্থনীতিতে প্রতিযোগিতা বাড়ানোর লক্ষ্যে ১৯৮৯ সালে এটি প্রতিষ্ঠা করা হয়।
সৌদি আরবের যাকাত ও ট্যাক্স বোর্ড- ইএফকিউএম’র মুখপাত্র সুহেইল বিন মোহাম্মেদ আবানমি জানিয়েছেন, প্রতিষ্ঠানটিতে সর্বোচ্চ ব্যবস্থাপনা নিশ্চিতে এবং কর্মীদের মধ্যে পেশাদারদের দক্ষতা বাড়াতে সব ধরনের চেষ্টা করে থাকে।

তিনি আরও বলেন, প্রাতিষ্ঠানিক কার্যক্রমের উৎকর্ষ বাড়াতে এবং কোনো ধরনের ঝামেলা ছাড়াই যাকাত ও টেক্স সম্পর্কিত সেবায় জনগণকে সহযোগিতা করার ব্যাপারে নানা ধরনের উদ্যোগ নিচ্ছে জিএজেটটি।

এছাড়াও সৌদি আরবের যাকাত বোর্ড সম্প্রতি ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্টার্ডাইজেশন- আইএসও’র মান সনদসহ সফল ব্যবস্থাপনার জন্য আরও দুটি সনদ পেয়েছে।

উৎসঃ বিডি প্রতিদিন/ আবু জাফর
প্রকাশ : ১৯ আগস্ট, ২০২০